আমার এ দেহ
- আহমেদ শাকীল - --পিয়াইন নদীর কাব্য ২৯-০৩-২০২৪

আমার এ দেহ হয়নি ক্ষয়
মনের ক্ষয় তবু হয়েছে অকালে!
জীবনের রং হারিয়ে গেলে-কি পাওয়া যায়
কৃত্তিম রং এনে তাতে মেশালে?

আমি চাই'নি কারো প্রীতি-ডোর,
পাইনি কারো ভালোবাসা,- তবু এ-মন আঁধারে হারায়!
যেন অচেনা অজানা কোনো হেঁয়ালিচ্ছলের-ছল
শুধু আমারে কাদাঁয়।
মায়াবিনীর মায়া কথায় আমায় জড়ায়।

সবদিকে প্রণয়িনীর প্রহেলিকা রতি লিপ্সায়-
শকুনেরা ঘুরে বেড়ায়।
মাটির ক্ষয় লাগলে দেহে- মাটির কি দায়,
মনের ক্ষয় লাগলে দেহে;- সহসা মাটিয়ে খায়,

বিনোদিনীর হেঁয়ালিপনা শেষ হয়েছে তায়,
মায়াবিনীর মায়া স্বপ্ন আমায় ভোলায়।

১ আশ্বিন, ১৪২৪
১৮.৯.১৭ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

KobiHimel
১৬-০৬-২০২০ ১৫:০৫ মিঃ

আবেগের প্রস্ফুটন....