মায়া
- আহমেদ শাকীল - --পিয়াইন নদীর কাব্য ২৯-০৩-২০২৪

যদি কখনো আবার আসি ফিরে
তবে কি তুমি ভালো বাসিবে মোরে,
জীবনের সব লেনদেন হয়তো ফুরাবে হায়,
হৃদয়ের লেনদেন তবু ফুরাবার নয়।
পৃথিবীর কয়কাল ঘুরে
যদি আবার দেখা হয়!
তখন হয়তো মোর তরে থাকিবে না তোমার
কোন দায়,
চিনবে না হয়তো, ভালবাসিবে না আমায়।
তবু শুধু রয়ে যাবে একটি চেনা সম্পর্কের
মায়া,
কিছু স্মৃতি, কিছু অতীতের তরে
হয়তো যদি আবার দেখা হয় ফিরে,
মনে পড়বে হয়তো- চেনা চোখ-মুখ আর
সম্পর্কের কায়া,
হয়তো খুঁজিবো তাহার সেই চেনা ছায়া।

২৫.১২.১৭ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

wasemul
১৮-০৬-২০২০ ১৪:৫৯ মিঃ

কবি কাহাকে বলে ।সত্যিই চমৎকার

KobiHimel
১৬-০৬-২০২০ ১৫:০৩ মিঃ

আহ্......