নিধিরাম সর্দার
- মধুকবি ২৯-০৩-২০২৪

চারিদিকে হিমশীতল মৃত্যুর বিভীষিকা
মর্গে আসছে লাশের পরে লাশ ,
নিভু নিভু শত শত জীবনের দীপশিখা
মানব মনে বাড়ছে দীর্ঘশ্বাস ।
এতদিন যারা করেছে শ্রেষ্ঠত্বের বড়াই
দুঃস্থ মানুষকে করেছে অবহেলা ,
তারাও আজ জীবনযুদ্ধে করছে লড়াই
এ যেন মরনের ছিনিমিনিখেলা ।
এতদিন জেনেছি আমরা এ জগতে ভাই
মানুষের অসাধ্য হেথা কিছু নাই ,
করোনা ভাইরাসকে পরাস্ত করতে আজ
তেমন কিছু মানুষ আমরা চাই ।
ঢাল তরোয়াল ছাড়াই সে করবে লড়াই
কিন্তু হবেনা সে নিধিরাম সর্দার ,
ভালবাসা প্রেম দিয়ে লড়বে সে আমরণ
করবে সে ভ্যাকসিন আবিষ্কার ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

SHAKEEL
১৬-০৬-২০২০ ১৬:৪৮ মিঃ

বাস্তব চিত্র। তবে আল্লাহ তাআলা চাইলে, নিশ্চয় হবে ভ্যাক্সিন আবিষ্কার। আর মানুষজন পাবে সুস্তি এই মৃত্যুমিছিলের মড়ক থেকে। কবিতাটা ভালো লাগলো।

KobiHimel
১৬-০৬-২০২০ ১৬:১৬ মিঃ

যদি সৃষ্টিকর্তা চান, আমরা শীঘ্রই ভ্যাকসিন আবিষ্কার করে ফেলবো। ভালো লাগলো কবিতাটা।

KobiHimel
১৬-০৬-২০২০ ১৬:১৬ মিঃ

যদি সৃষ্টিকর্তা চান, আমরা শীঘ্রই ভ্যাকসিন আবিষ্কার করে ফেলবো। ভালো লাগলো কবিতাটা।