অবনী
- মোঃ নাজমুল হোসাইন হাসিব ২৮-০৩-২০২৪

এতো স্নিগ্ধ তুমি-
কতশত,সহস্র তোমায় অক্ষিস্পর্শ করেছি
তোর পবনে কতই না হারিয়েছি
কীরণমালী দীপ্তি হৃদয় ছুঁয়েছে
বসন্তদূত কতবারই তো এসেছে।
শাখী পরম যত্নে সাজিয়েছে পুষ্পমালা
ভালোবেসে।

আমার দর্শনেন্দ্রিয় আর অনুভূতিতে
ছিলো মৃত্তিকা, ঊর্মি,যামিনী,সৌদামিনী
তবুও প্রতিটি সময় আমি তাদের করেছি
নিদারুণ অবহেলা;
সাঁঝবেলা; হয়তো এটাই বিদায়বেলা
প্রতিক্ষণ মৃত্যুর হাতছানি
অবনী,উপলব্ধি করছি হৃদয় নিংড়ে
তোমায় ভালোবাসা দিতে পারিনি।
উপেক্ষিত করেছি
মৃত্তিকা,ঊর্মি,যামিনী,সৌদামিনী।

তবুও অবনী,তোমাকে উপেক্ষা করার মত
এতোটা নির্ভীক আমি নই,
তোমাকে হারালে যে
আমারি সমাপ্তি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

wasemul
১৮-০৬-২০২০ ১৪:৫৩ মিঃ

সত্যিই মুগ্ধকর কবিতা

SHAKEEL
১৮-০৬-২০২০ ১৪:৫০ মিঃ

চমৎকার!

M2_mohi
১৭-০৬-২০২০ ০০:৫৭ মিঃ

অসাধারণ লিখেছেন I ।