সেখানে তুমি এক অনন্য উপমা
- মোঃ আমিনুল এহছান মোল্লা - বিজয় ২৫-০৪-২০২৪

প্রকৃতির প্রতিশোধ খেলায় যেখানে ধরাধম দিক বেদিক;
সেখানে তুমি এক অনন্য উপমার মাইল ফলক!

পুষ্প হাতে তুমি ডাক দিয়েছো আমায় নিদান কালে-
আমি কখনো ভাবেনি এভাবে ধারণ করবে প্রাণ খুলে ।

আজন্ম বাসনায় যেখানে অন্যেরা বুঁনে আপন ফসলের ক্ষেত
সেখানে তুমি অনন্য উপমা হয়ে আছো শ্রমিকের প্রাণ জগৎ-
যেখানে মানবিক চাষাবাদ করেছো তুমি বিনিদ্র দহনে
যে ব্যদনার লেলিহান শিখা জ্বলেছিল অন্তর গহিনে
আজ সেখানে তোমার অতিমানবিয় সপর্শ্-----

যে প্রাণে নেওনি কখনো নিষ্ঠুর অভিযান শ্রমিকের দুঃসময়ে-
যে প্রাণ কখনো ভাঙ্গেনি শিল্পের দুর্দিনে, বুক উঁচিয়ে নির্ভয়ে!
সে সংগ্রাম অবিরাম----

কেভিড-১৯ এর মহামারি তোমাকে হারাতে পারেনি ,পারবেও না—
বিষাদ নদী মতো আঁকনি কোন বালুচরের বিষন্নতা,কখনো না
যে কান্ডারীর কলরবে মুখরিত মানবিক প্রাণ-
সে শিল্পের হবেই উত্থান, হবেই উত্থান!

আজন্ম বাসনায় যেখানে অন্যেরা বুঁনে আপন ফসলের ক্ষেত
সেখানে তুমি অনন্য উপমা হয়ে আছো শ্রমিকের প্রাণ জগৎ-

যে হাতে ছুঁয়েছো আমায়, ভালবেসে কেন বুকে রাখবো না—
---------------------------------------------উৎসর্গ্ ঃ- মাননীয় পরিচালনা পর্ষ্দ, বিবিএস কেবলস লিঃ)
*******************************************-১৭-০৬-২০২০ ইং, রাওনাট কাপাসিয়া, গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১৭-০৬-২০২০ ০৫:৩২ মিঃ

চমৎকার উপস্থাপন