শেষ বেলা
- কবি চৌধুরানী - প্রেয়সী ২৯-০৩-২০২৪

আকাশ-বাতাস, ঝর্ণা-পাহাড়,নদী-সমুদ্র অনেকতো হলো বলা!
এবার অন্য কিছু বলতে চাই!
রিয়েল ক্যানভাসে তোর ছবি আঁকতে চাই!
কখনো যদি বলি, যাবি আমার সাথে? বসবো পাশাপাশি। তুই আমি কাছাকাছি...
মাঝের ফাঁকটা মাপবো যোজন মাপে!
যাকে নদী বলা যায় তবু সাগর বলাই সই!
হাতে হাত ধরে হাঁটবো ব্যস্ত লোকালয়ে! একসাথে ফুচকা খাবো বিকেলের সুর্যকে সাক্ষী রেখে!
নিরিবিলি নির্জনতায় কথার খই ফুটাবো...
বিরক্তিতে মুখ ঘুরিয়ে দুর দিগন্তে চেয়ে থাকবি..
বলেই যাবো ক্লান্তিহীন আমি!
অদ্ভুত তো! আমার দিকেই চাইতে হবে তোকে..
চোঁয়াল ঘুরিয়ে ধরে রাখবো আমার দিকে!
বয়ে যাবে সোনালি মুহূর্তরা!
শত খুনসুটি, হাসি আর অনিন্দ্যরা..
হঠাৎ বৃষ্টি নামবে ঝরো ঝরো!
ভুলে যাবো চারপাশ আবারো!
বৃষ্টিছাটে ভিজিয়ে দিবো তোকে,
চোখ রাঙিয়ে থামানো যাবে না আমাকে।
শেষ লগনে সুর্য ডোবার আগে আগে
ফেরার শেষে মনে হবে অনুক্ষণে...
এইতো ছিলাম, এইতো আছি
পাশাপাশি, ভালোবেসে...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১৭-০৬-২০২০ ০৫:৩৩ মিঃ

Excellent