শাস্তি
- মোঃ রায়হান কাজী - জীবন থেকে নেওয়া ২৪-০৪-২০২৪

শাস্তি
মোঃ রায়হান কাজী
===============

আজ আমরা হয়েছি বাঁধন হারা।
ছুটাছুটি করি অজানা পথে।

না জেনেও জানি বলে করি মশকরা।
আজ বাড়ছে পাপ,কমছে পূণ্য।
এসব নিয়েই আমরা ধন্য।

যেখানেই বাড়ে অত্যাচার,
সেখানে নেমে আসে ঘোর অন্ধকার।

বিবেকটাকে দূরে ঠেলে,
আবেগটাকে সঙ্গে করে,
আমরা যাচ্ছি সামনের দিকে।

যারা মানুষ হয়েও মানুষদের উপর করে অত্যাচার,
তাদের ক্ষমা নেই এ জগতে।

যারা করেছিল মুসলমানদের উপর অত্যাচার,
আজ তারাই বাসা থেকে বাহির হতে নাহি পারে।

আজ যাচ্ছে প্রাণ অকাতরে,
ভাইরাসে আক্রান্ত হয়ে।

পাচ্ছে নাহি প্রতিষেধক,
সারাবিশ্বে ঘুরে।

যেখানে থাকতে হয়,
একা একা বন্ধি হয়ে।

এ যে ভাইরাস নয়,
যেন পাপপুণ্যর খেলা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।