পরিবর্তন
- মোঃ রায়হান কাজী - জীবন থেকে নেওয়া ২৫-০৪-২০২৪

পরিবর্তন
মোঃ রায়হান কাজী
===============

অবাক এই পৃথিবীর দিকে,
বিস্ময় দৃষ্টিতে তাকিয়ে।
লোক চক্ষু আড়ালে,
অজানাতে যাই হারিয়ে।

আজ বাড়ছে জনগণ,
কমছে সমাধান,
এই দৃশ্যই চলমান।

যতই ঘুরি এখানে-সেখানে,
এই দৃশ্য নাহি পাল্টায়।

আজ বাড়ছে তাপমাত্রা,
গলছে বরফ, বাড়ছে সমুদ্রের উচ্চতা,
আমরা জানি না শেষটা কোথায়।

যতই দিন যাচ্ছে ততই হারাচ্ছে,
সবুজে অরণ্য ভরা নীলা ভূমি।

বাড়ছে যানজট, বাড়ছে দূষণ,
এই তো আমাদের সুখ স্মৃতি।

সূক্ষ্ম হতে সূক্ষ্মতর হয়ে,
দৃষ্টি আগোছরে যায় হারিয়ে।

বৈরাগী মনে কাঁপন তুলে।
মনের মধ্যেখানে হাজারো প্রশ্ন জাগে,
এসব নিয়ে ভাবতে গেলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।