চৈত্রসংক্রান্তি
- মোঃ রায়হান কাজী - জীবন থেকে নেওয়া ২৯-০৩-২০২৪

চৈত্রসংক্রান্তি
মোঃ রায়হান কাজী
=================
নাইরে বৃষ্টি, নাইরে পানি,
এই গরমে কেমনে থাকি।
গ্রীষ্মকালের কাঠফাটা রৌদ্রে,
ক্লান্ত পথিক যায় যে থমকে।

হাসপাস করছে পথিক
একটু খানি জলের জন্য।
মাঠঘাট যাচ্ছে ফেটে,
চৈত্রের রৌদ্রতাপে।

পুরছে রাস্তাঘাট,
উড়ছে ধুলাবালি,
বাড়ছে সংক্রমণ ব্যাধি।
তাইতো আমরা সতর্ক থাকি।

একটুখানি বৃষ্টির জন্য,
মোনাজাত ধরি খোদার কাছে।
উড়ছে মেঘ গগণ প্রাণে,
লোকজন সব তাকিয়ে থাকে।

বৃষ্টি নামলে পথেঘাটে,
উওপ্ত হৃদয় ঠান্ডা হয় মরুর মাঝে।
চৈত্রের রেস কাটতে থাকে
একটু একটু করে।

এরি মাঝে বসন্তর আমেজ যায় কেটে,
গ্রীষ্মের লাল সূর্য কিরণে।
চৈত্রসংক্রান্তি হয় শেষ।
পহেলা বৈশাখের আমেজ রেখে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।