ব্যথিত মন
- মোঃ রায়হান কাজী - জীবন থেকে নেওয়া ১৯-০৪-২০২৪

ব্যথিত মন
মোঃ রায়হান কাজী
================
ক্লান্ত পথিক আমি রয়েছি দাঁড়িয়ে,
দূর মরুর প্রান্তের দিকে তাকিয়ে।
জানিনাতো মরুর শেষটা কোথায়,
যেখানে নিয়ে যাবে সবাইকে ছাড়িয়ে।

একলা আমি একলা হয়ে,
সবকিছুর মায়া ত্যাগ করে।
মিশে যেতে চাই,
পশ্চিমের ডুবে যাওয়া সূর্যের সাথে।

আকাশের দিকে তাকিয়ে,
আমিও মিশে যেতে চাই,
দূর গগনতলের নীলিমার সাথে।
যেথায় আলো-আঁধারি খেলা করে চোখের পলকে।

বুকের ব্যথা জেগে ওঠে আজ,
সে ক্ষত কবু রোগ ছাড়ে না।
বাউল স্রোতসংগীতের সাথে,
অভিমান মিশে আছে আপনজনদের ক্ষতিতে।

জল-চল-চল চোখে চেয়ে দেখি জগতটাকে,
কত বুক-ভাঙা ব্যথায় কাঁদিতেছে প্রাণ।
দুঃখ, কষ্ট ভরা বেদনার পৃথিবীতে।
কত পথিক হেঁটে চলে যায় এতসব সঙ্গে করে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।