চৈত্রের দুপুর
- মোঃ রায়হান কাজী - জীবন থেকে নেওয়া ২৫-০৪-২০২৪

চৈত্রের দুপুর
মোঃ রায়হান কাজী
=================
চৈত্রের দুপুরে আনমনে বসে পুকুর পাড়ে,
আমগাছের ছায়াতলে ঝিমাইতে ছিলাম যখন।
বাঁশ ঝাড়ের মধ্যে দিয়ে তিনটি বুলবুলি,
করছিলো যে একে অপরকে আলিঙ্গন।

হঠাৎই চেয়ে দেখি,কঁচি সবুজ ঘাসের ফাঁকে।
সাদা,হলুদ রঙের প্রজাপতিরা করছিল খেলা।
দুদিক হতে হলুদ রঙের প্রজাপতি এসে,
একসাথে মিলিত হয়ে যায় যে আবার দূরে।

ফড়িং যখন আসে উড়ে বাঁশ ঝাড়ের কাছাকাছি,
ছোটবেলার স্মৃতি চিহ্নগুলো
মনের মাঝখানে নাড়াচাড়া দেয় অতীতকে সরণ করে।
কিছুক্ষণের জন্য যায় হারিয়ে শৈশবে।

আকাশ প্রাণে চেয়ে দেখি,
দূরপ্রান্তে উড়ছে যে ঈগল শিকারীর ভেসে।
আচমকা নিচে এসে হকচকিয়ে দেয়,
জলে ভেসে থাকা মাছের দলকে।

বেলা বয়ে যায় দূর গগণের নীলিমায়,
ভাঙ্গা মন কবিতা সাজায় আপন মনে।
হ্নদয়কে সাজিয়ে করি পরিপাটি,
ফুলেদের শুভ্র সুভাসে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।