আঁকড়ে ধরা
- মোঃ রায়হান কাজী - জীবন থেকে নেওয়া ২৯-০৩-২০২৪

আঁকড়ে ধরা
মোঃ রায়হান কাজী
================
জানিনা কোন সে মায়ার
বাঁধনে বেঁধেছ আমায়।
তোমাকে ভেবে অজান্তে
যে হারিয়ে যাই মেঘেদের ভিরে।

নীলছে আকাশে তারাদের ভিড়ে
নীলছবি আঁকি কল্পলোকে।
দূরে থেকেও যেন,
আগলে রাখ এই আমাকে।

আশেপাশে যতসব লোকজনের
আছে আনাগোনা।
তোমাকে খুঁজে ফিরি,
তাদের মধ্যেখানে।

প্রভাত ফেরীতে যখন সূর্য হাসে,
সেই হাসিতে আমি মিলিয়ে নেই তোমাকে।
সূর্যের মিষ্টি আলো যখন, এসে পড়ে শরীরে
তোমাকে অনুভব করি সূর্যরশ্মির সাথে।

এ কোন সে ঘোর জানিনা,
কিভাবে কাটাবো মায়া তা বুঝি না?
আমি বুঝি শুধু তোমার ভালোবাসা,
পথের মাঝে সমীকরণ আঁকড়ে ধরা।

গণিতের খাতায় শেষটা,
তোমাকে নিয়েই সমীকরণ টানা।
সব হিসাব কষে,
তোমাকেই খুঁজে পাই নির্জনে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।