পিঞ্জরের গুঞ্জন
- মোঃ রায়হান কাজী - জীবন থেকে নেওয়া ১৯-০৪-২০২৪

পিঞ্জরের গুঞ্জন
মোঃ রায়হান কাজী
-------------------------------------------
আমার অনুভূতির পুরোটা জুড়ে,
তুমি আছো হ্নদয়ে সংগোপনে।
সারাটাক্ষন তুমি তুমি করে,
যেন হারিয়ে যাই অচেনা দেশে।

মুগ্ধমধুর সুখের শোভাযাত্রায়,
ভালোবাসা কেন ঘুমায়।
প্রেম আজ করছি নিবেদন,
ক্ষুদ্র আশার স্বর্গ হতে।

তুমি কী নিবেনা আমাকে জড়িয়ে,
তোমার আদর মাখা পরশে।
আমি হারিয়ে যাই অচিরে,
তোমার কাজল কালো আখিঁ জোড়া দেখে।

কবে আসবে সে মাহেন্দ্রক্ষণ তা জানিনা,
ততক্ষণ তুকে নিয়ে কবিতা সাজাই আপন মনে।
ফুলের বাগান থেকে ভেসে আসে সুগন্ধ,
এই পথ চাওয়াতেই যেন মিশে আছে আনন্দ।

গেয়েছি কতশত প্রেমের গান না-জেনে,
তুমি এসে পূর্ণতা দিলে সেই সুরে।
আজ বুকের পিঞ্জর জুড়ে,
গুঞ্জন ওঠে তোমাকে নিয়ে চারিধারে।

তুমি আমার প্রথম ও শেষ,
তুমিই আমার মরণ।
তোমাকে ঘিরে কাটাতে চাই,
নীরবে বাকিটা জীবন অপরিচিতা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।