প্রহর গুনা
- মোঃ রায়হান কাজী - জীবন থেকে নেওয়া ২৪-০৪-২০২৪

প্রহর গুনা
মোঃ রায়হান কাজী
-----------------------
তোমাকে ভেবে যাচ্ছে সময়,
নিরবচ্ছিন্ন ভাবে এই পথে।
আজ মনে দখিনা বাতাস বহে,
ভিন্ন কথা ভিন্ন সুরের সাথে।

জানালার ফাঁক দিয়ে সকাল সাঁজে,
সোনালী রৌদ্র এসে পড়ে শরীরে।
বির্মষ ম্লান চুলগুলো এলোমেলো হয়ে থাকে,
আমার ঘুম ভাঙে তোমাকে ঘিরে।

জানিনা বহুদিন আগে করেছি কী ভুল?
তোমার মায়াবী আঁখি জোড়া দেখে।
আজও ভুলতে পারিনি,
সেই তাকানো মনের মাঝখান থেকে।

মন পাখি আজ ডানা ঝাপটায়,
স্নিগ্ধ জ্যোৎস্নার আলোতে।
কত রঙের মাঝে ধূসর আঁচল,
জায়গা করে নেয় হ্নদয়ের গহীনে।

আমার বিষন্নতা দীর্ঘশ্বাসে,
ঘুম ভাঙা স্বপ্নে তোমাকে ঘিরে।
তারাভরা রাতে অপেক্ষার প্রহর গুনা,
অন্ধকারে আমার দরজায় কবে কড়া নাড়বে তুমি এসে?

তুমি এসে আমার আকাশটাকে সাজিয়ে দাও,
উজ্জ্বল ও নিরুজ্জ্বল গ্রহ নক্ষত্রের সাথে।
নিঝুম রাতে প্রকৃতির মাঝে দেখবো বসে দু-জনে,
জোনাকিপোকা দিচ্ছে বিলিয়ে আলো অন্ধকারে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।