তোমার আমার গতিপথ
- মোঃ রায়হান কাজী - জীবন থেকে নেওয়া ২৬-০৪-২০২৪

তোমার আমার গতিপথ
মোঃ রায়হান কাজী
========================
তোমাকে আমি খুঁজে ফিরি,
শত রুপে শতবার এই পথের ধারে।
কত শুনি প্রাচীন গল্প কথা,
অনেক প্রেমের ব্যথা নির্জনে।
তা আজ আছে প্রবাহমান,
দূরবর্তী প্রান্তে তরুণ প্রজন্মের অনিবার।
দূর অতীতে মনে পড়েনা,
অতি পুরনো বিরহমিলনকথা।

কতশত প্রাণে প্রেমের সঞ্চার জাগে,
যুগলপ্রেমের স্রোতে অনাদিকালে৷
তোমার স্মৃতিময়ী বিরহমধুর লাজে,
আজ আবার জেগে ওঠে নতুনত্বের সাথে।
হ্নদয়ের গহীন কোণে আলোড়ন তুলেছিল,
সেই দেখা অবেলাতে তোমাকে খুঁজে।
প্রথম দেখাতেই মিশেছিলে আমার অন্তরে,
আজও স্মৃতিরেখা হয়ে আছে এই বুকে।

তখন ছিল বিকালবেলা,
কিছুক্ষণ পরে নামবে গোধূলি বেলা।
ভাবিনি কখনো আসবে তুমি,
এই অসময়ে আমাকে রাঙাতে।
চারদিকে কমছিল নিস্তব্ধতা,
তুমি ছিলে বিদ্যমান সবার মাঝে।
তখন বুঝিনি আমার জীবনের,
গতিপথ পাল্টাবে এই নীরে এসে।

এমনভাবে প্রকাশ পাবে তুমি,
উতালপাতাল বাতাসের তীব্র গতিকে পেরিয়ে।
বুকে যেন স্পন্দন কম্পিত হয়,
শব্দের সাথে তালমিলিয়ে এই প্রান্তে এসে।
মনের মধ্যেখানে আছে যত দ্বার,
সবগুলো খুলে গেছে ঝড়ের সাথে।
বুঝিনি তখন তুমি আসবে, জায়গা করে নিবে,
ক্ষুদ্র এই হ্নদয়ে পিঞ্জরের মাঝে চিরতরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।