আমার মা
- মোঃ রায়হান কাজী - জীবন থেকে নেওয়া ২৫-০৪-২০২৪

আমার মা
মোঃ রায়হান কাজী
===============
মা আমার শ্রেষ্ট সম্পদ এই পৃথিবীতে,
মাকে কতোটা ভালোবাসি তা বুজানো যাবে না বলে।
যখনি দূরে থাকি অন্য কোনো প্রান্তের ধারে।
মনখানি উথালপাতাল হয়ে ওঠে,
মার কোলে আপন মহিমায় ফিরবো বলে।
কুড়ায়ে নিবো স্নেহমায়া দুহাত ভরে।
যত আছে রাগ-ক্ষোভ সব পিছনে ফেলে।
মায়ার বন্ধনে জড়িয়া ধরবে,যে আমায় পরম আবেশে।

যখনি আসি মা'র কাছে ছুটে,
দুঃখ বেদনা সব ভুলে যায় এক নিমিষে।
কোন সে শিশুকালে মা আমার গান শুনাতো,
ঘুমাতে গেলে আজ আছে সতেজ এই মনে।
কতো আছে স্মৃতি রেখা মাকে নিয়ে,
লিখতে গেলে কাব্য হবে অনায়াসে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।