উৎকন্ঠিত মন
- মোঃ রায়হান কাজী - জীবন থেকে নেওয়া ২৮-০৩-২০২৪

উৎকন্ঠিত মন
মোঃ রায়হান কাজী
--------------------------
কল্পনার আকাশে তুমি আছো,
অবয়হীন দৃশ্যের আড়ালে।
অচিরে কুয়াশা কাটবে,
প্রতীক্ষার অবসান ঘটিয়ে।

পর্দার অন্তরালে কল্পনালতার সাথে,
যে ছবি দেখে সকলে একসাথে।
স্পষ্ট কথাটাকে অন্তত একবার হলে,
বলে দিতে চাই তোমাকে।

ক্রমাগত স্রোতের সাথে ভালোবেসে,
ভিতরে-বাহিরে ব্যাপ্ত করতে চাই নিজেকে।
দীপ্তি উৎকণ্ঠিত গলায় বলে ওঠে মন,
স্বস্তির নিঃশ্বাস ফেলে তোমাকে।

দীর্ঘ দিন হয় রাত্রি গভীর,
স্মৃতিতে তুমি আছো গহীন কোণে।
পুষ্প কুড়িয়ে পল্লবিত সমস্ত দুরাশা,
দূর করবো আজ মন থেকে রিক্ততা।

শিল্পীরা এঁকেছিল ছবি বহুদিন আগে,
সেখানে তোমায় মিলাই কল্পলোকে।
যত আছে প্রত্যাশা তোমাকে ঘিরে,
চতুর্দিকে ছড়িয়ে আছে এলোমেলো ভাবে।

তপ্ত হৃৎপিন্ডতে শব্দের সাথে অর্থ খুঁজে,
উন্মাদ বালকের স্মৃতিচারণে তুমি।
আজ আমি ক্রান্ত প্রত্যাবর্তনের রূপে,
আসবো ফিরে তোমার হৃদ মাজারে।

আকন্ঠ নিস্তেজ তৃপ্তি পেয়েছে মনে,
মেঘের আবরণে সুপ্ত নদীর কাছে।
আপ্রাণ চেষ্টায় জলের দিকে তাকিয়ে,
হৃদয়কে আড়ষ্ট করি সতেজ বাতাসে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।