লাইলাতুলকদর
- মোঃ রায়হান কাজী - জীবন থেকে নেওয়া ২৫-০৪-২০২৪

লাইলাতুলকদর
মোঃ রায়হান কাজী
----------------------------
রহমত,নাজাতের রোজা শেষ হয়ে,
মাগফিরাত দশ দিবস আসে আমাদের মাঝে।
এই দশ দিনের কোন এক বিজোড় রাতে,
শবে কদর পাবে খুঁজে।

মহামূল্যবান এই রাতে ইবাদাতে মশগুল থাকি,
লাইলাতুলকদরের নামাজ পড়ে আল্লাহর দরবারে।
এই শুভক্ষণে হাতদুটো তুলে আকাশ প্রাণে,
কবুল কর আমার মোনাজাত এই রজনীতে।

হাজার মাসের চেয়ে শ্রেষ্ঠ এই রাতে,
নাজিল হয়েছিল মহাগ্রন্থ আল-কোরআন রাসুলের তরে।
করি তাওবা আর জিয়ারত খোদার কাছে,
দিনভর কুরআন তেলাওয়াত করি আপন মনে।

মত্ত হয়ে দুনিয়াতে যাই সব ভুলে,
পাপকাজ করি জেনে না বুঝে।
আরাফাতের এই রাতে মুক্তির আলো জ্বেলে,
আল্লাহ তোমার কছে ক্ষমা চাই হাত দুখানা তুলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।