ঝংকার
- মোঃ রায়হান কাজী - জীবন থেকে নেওয়া ১৯-০৪-২০২৪

ঝংকার
মোঃ রায়হান কাজী
-------------------------
জগৎ জুড়ে নয়নদুটি মেলে এই পথে,
প্রকৃতির মাঝে বিচরণ করবো তোমাকে নিয়ে।
আকাশে বাতাস বহে মুক্ত পরিবেশ জুড়ে,
জলের কিনারা দিয়ে চলে আসি আলোর কাছে।

বুকের বামপাশে বাজিল ধ্বনি নীরবে,
গানের সুরের সাথে মন-প্রাণ উজাড় করে।
প্রেমাভিসারে ডাকিয়া বারেবারে,
ক্ষণিকের আভা হানে তিমির রাত্রিকালে।

নিবিড়ভাবে কত দূর থেকে জানিনা,
সব গানগুলো একসঙ্গে এসে মিলে এই পথে।
আজ মনে মধুর হাওয়া বহে হৃদয়ে,
ভেসে যেতে চায় মন সবকিছু ফেলে তোমার কাছে।

এই নির্মল রঙিন স্পর্শে স্বতঃস্ফূর্ত ভাবে,
নতুন কুঞ্জের ডালা সাজিয়ে দিবো তোমাকে।
হাসিঢালা গুঞ্জরতান উঠবে তোমার মুখে,
আমি দেখবো তা অপলক দৃষ্টিতে তাকিয়ে।

সোনালী আলোর মৃদু মধূ ঝংকারে,
দৃশ্যমান হবে তুমি অপরিচিতা আমার মনে।
নৌকার পালে হাওয়া লাগে আনন্দ উল্লাসে,
নদীর স্রোতসংগীতের সাথে সুর মিলায়া মিশাই অন্তরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।