স্মৃতি স্মারক
- মোঃ রায়হান কাজী - জীবন থেকে নেওয়া ২৯-০৩-২০২৪

স্মৃতি স্মারক
মোঃ রায়হান কাজী
-------------------------
বহু আকাঙ্ক্ষিত এই মূহুর্তে ,
দাঁড়িয়ে আছি পথের মাঝখানে।
ক্লান্ত, ভ্রান্ত হয়ে ক্ষিপ্ত আমি,
সন্ধানপর্বের দীর্ঘশ্বাস ফেলে।

তবুও মুগ্ধ আমি এই পথে হাঁটতে গিয়ে,
নির্নিমেষ জ্যোৎস্না আলো ছড়িয়েছি চারদিকে।
নিদ্রার মাঝে শিহরিত হৃদয় জেগে ওঠে,
হাসি,ব্যথা,স্মৃতি অবশিষ্ট যা আছে প্রাণে।

একদিন হয়তো বিদায় নিবো,
এই ধূসর প্রান্তের কাছ থেকে চিরতরে।
কোনো এক অচেনা অজানা দেশে বিস্ময় জাগিয়ে,
জানিনা থাকবো কিনা মানবের মনে স্মৃতি হয়ে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।