গাঁয়ের মানুষজন
- মোঃ রায়হান কাজী - জীবন থেকে নেওয়া ২৯-০৩-২০২৪

গাঁয়ের মানুষজন
মোঃ রায়হান কাজী
----------------------------
গ্রামের রাস্তাঘাট জুড়ে প্রভাত ফেরী থেকে,
লোকজনের আনাগোনা বাড়ে ধীরে ধীরে।
হাটবাজারে ভিড় জমে দোকানগুলোতে সরবে,
বিভিন্ন রকমের মানুষজনের দেখা মিলে।

বাঁকা সোজা পথে চলতে গেলে হাওয়া লাগে মনে,
গাছের ছায়ায় পরম আবেশে জুড়ে প্রাণখানি।
মায়া-মমতা দিবে বুঝি আমার বুকখানি ভরিয়ে,
ধরিয়া রাখি সযত্নে হৃদ পিঞ্জরের মধ্যে খানে।

তিনরাস্তার মোড়ে বিকালবেলা আড্ডায় জমে,
ভাব জমায় অনেকের সাথে হাসিমুখে কথা বলে।
গাঁয়ের পুলাপাইনদের সাথে একত্রে একযোগে,
মিতালী জমায় আম গাছটার নিচে বসে।

নরম আলোতে চুম্বন আঁকি আদর মাখিয়ে,
সবুজ ঘাসে দের ফাঁকে মুঠোবন্দি করি নিজেকে।
লতাপাতা পুষ্প কুড়িয়ে পল্লবিত সমস্ত ভাবনাগুলো
একসাথে করে সাজিয়ে দিবো আজ মনের আকাশে।.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।