অসময়ের নিস্তব্ধতা
- মোঃ রায়হান কাজী - জীবন থেকে নেওয়া ২৯-০৩-২০২৪

অসময়ের নিস্তব্ধতা
মোঃ রায়হান কাজী
--------------------------
বাংলাদেশের আকাশ জুড়ে,
মানবের মনে দুঃখের মাতন বাজে।
এই বুঝি গ্রাস করবে দেহ,
আত্মাকে চিনিয়ে নিবে অনেক দূরে।

হঠাৎ জন্ম নিয়েছিল সবাই অচেতনের ভেসে,
রুদ্ধস্বরের কোলাহলের মাঝে উচ্ছ্বাসে৷
দমকা হাওয়াতে সকল কিছু পেছনে ফেলে,
নিস্তব্ধতা ভরিয়ে দেয় পরিবেশের মাঝে।

অকালের ঝড়ে মানবের প্রাণ উড়ে,
ভিড় জমে কবর আর শ্মশান ঘাটে।
নিথর দেহখানা মাটিতে লুকায় সাবধানে,
যদি ঘটে উপশম দেহ থেকে।

সোনালী দিনগুলো পেছনে ফেলে,
ধূসর দিনগুলো আগুনে ঝলসায় চোখের সামনে।
রক্তে রঙিন দান জ্বলছে দ্বিগুণ হারে,
মৃত্যুর সংখ্যা বাড়ছে সরবে এই পথে এসে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১৭-০৬-২০২০ ১৩:২৫ মিঃ

Fantastic