অবগুণ্ঠিত হৃদয়
- মোঃ রায়হান কাজী - জীবন থেকে নেওয়া ২৮-০৩-২০২৪

অবগুণ্ঠিত হৃদয়
মোঃ রায়হান কাজী
-------------------------------
অবগুন্ঠিত কুন্ঠিত জীবনের মাঝে ,
বিড়ম্বনা বাড়ে তোমার কাছে এসেও না আসাতে।
হৃদয়দল বাহিরভূবনে দরজা খুলিয়া,
অপেক্ষায় আছি তোমার আবার ফিরে আসাতে।
সংগীত মুখরিত ভুবনে ধ্বনি বাজে বুক পিঞ্জরে,
আজি জাগ্রত দ্বারে তোমায় খুঁজি চেনা পথে।
নিবিড় বেদনার পৃথিবীতে মুখরিত লোকজন,
আপনপর ভুলিয়া হাসিমুখ খানা দেখাতে।
সৌরভবিহল রজনী ফুঁটে দ্বারে দ্বারে,
ফুলের গন্ধের মাধুরী বিছিয়ে।

দূর আকাশের নিচে আজও পথ চেয়ে আছি,
আহ্বানের বার্তা নিয়ে অপরিচিতার ফেরাতে।
ব্যকুল বসুন্ধরা কবে সাজবে নতুন করে,
দখিনা বাতাসের সাথে পল্লবে পল্লবে৷
রৌদ্র ছায়ার খেলাতে মুষ্টিবদ্ধ করি তোমাকে,
এরি মাঝে হাসি গাই আপন মনে।
সারাক্ষণ নয়ন জোড়া মেলে রবো দাঁড়িয়ে,
কখন পাবো দেখা তোমার কোন সে শুভক্ষণে।
জীবনের বহে যত অশান্তির ছায়া,
তুমি এসে কাটিয়ে দিবে প্রেমের মায়াতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।