পথ ফেরা
- মোঃ রায়হান কাজী - জীবন থেকে নেওয়া ১৯-০৪-২০২৪

পথ ফেরা
মোঃ রায়হান কাজী
================
আজও হাতরে বেড়ায় তুকে,
চেনা অচেনা গলির ফাঁকে।
দিন যায় রাত আসে হৃদয়ে গহীন কোণে ,
আলোছায়া নিয়ে খেলো তুমি কোন সে সমুদ্ররে।

আমি হাসি আমি বাঁচি তোমার স্মৃতি বুকে নিয়ে,
দেখনা বসে আছি আজও তোমার পথ ফেরা নিয়ে।

তুমিও কী খুঁজ আমায় সময়ের স্রোতের সাথে,
নাকি হারিয়ে গেছো তুমি কোনো এক সীমানার কাছে?
তবুও প্রহর গুনি স্বপ্ন দেখি তোমাকে ঘিরে,
এখনো রঙ সাজায় রঙ মাখায় তোমায় কল্পনাতে।

আমি হাসি আমি বাঁচি তোমার স্মৃতি বুকে নিয়ে,
দেখনা বসে আছি আজও তোমার পথ ফেরা নিয়ে।

তুমি কী আসবেনা ফিরে?
জড়াবে না আমায় বাহুডোরে।
নাকি একাকিত্বার সাথে করবো বন্ধন,
তোমার পথ চেয়ে দিগন্তের কাছে বসে লাল সূর্য দেখে।

আমি হাসি আমি বাঁচি তোমার স্মৃতি বুকে নিয়ে,
দেখনা বসে আছি আজও তোমার পথ ফেরা নিয়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।