শূন্য হৃদয়সভা
- মোঃ রায়হান কাজী - জীবন থেকে নেওয়া ১৯-০৪-২০২৪

শূন্য হৃদয়সভা
মোঃ রায়হান কাজী
---------------------------
কোথায় রহিয়াছে সেই দীপ শিখা,
তাহলে কী সেথায় অন্বেষণ ভ্রমি লিখা।
কোথায় গেলে পাবো আলোর দেখা,
বিরহানলে জ্বলছে দ্বিগুণ হারে প্রদীপ শিখা।
ডাকছি তোরে প্রেমাভিসারে গগনবিহারীতে,
বেদনাদূত গাহিয়াছে গান নিশীথ অন্ধকারে।
নিবিড়রতর তিমির চোখ দুখানা উঠছে জলজল করে।
দৃষ্টি অগোচরে তাকিয়ে শুধু তোকেই খোঁজা।
দিচ্ছে হাওয়া গাছের ডাল-পালা জুড়ে,
সে সাথে বাউল গানের সুরে টানছি পথখানা।

শূন্য হৃদয়সভা জুড়িয়া আছে হাহাকার,
কবে তুলবে তুমি ঝংকার এই পথের মাঝে?
জীবন প্রাণে সহজ হবে চলাচল নির্জনে,
আপন করে তোমার নাম দরে তুলবো ধ্বনি।
এভাবেই মানিয়ে নিবো মুহুর্তগুলো একসাথে,
আপন করে হিয়ার নিকুঞ্জ পথে যাবো তুষি।
তোমার অরুণকিরণ রূপে পরিপূর্ণতায় সাঁজে,
নীরব পাঠকদের মন ভরে ওঠে জীবন সন্ধিক্ষণে।
আজি এ ক্ষণে ক্ষণে ভেসে যেতে চায় মন,
সবকিছু ফেলে ছিন্ন মেঘের আবরণে সুপ্ত নদীর তীরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১৭-০৬-২০২০ ১৩:২৪ মিঃ

অতুলনীয় লেখা শুভ কামনা রইলো