সময়ের পরাকাষ্ঠা
- সৈয়দ নুরুল্লাহেল বাকী ২৪-০৪-২০২৪

গরীব -
নুন আনতে পান্তা ফুরায়।
বেকার --
বৌ আনতে যৌবন যায়।
ফাইলপত্র --
ম্যারাথন দৌড় টেবিলে টেবিলে।
প্রকল্প --
নির্ধারিত সময়ে বাস্তবায়ন কোন্ কালে?
আস্থাহীনতার শীর্ষে --
ঝড় জঙ্গল আঁধার রাত,
পাগলা হাতি কায়েত জাত।
কটা শূদ্র, কালো ব্রাহ্মণ আর বেঁটে মুসলমান,
ঘরজামাই আর পোষ্যপুত্র সবকজনাই সমান।
ভিত্তিপ্রস্তর--
কতো নদী মরুপথে
হারিয়ে যায় যেতে যেতে
শিলান্যাস পারে তেমনি হতে
ফিতে কাটা থাকে ভাগ্যের হাতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।