ফিরে আসুক মুক্তির হাসি
- মোঃ আমিনুল এহছান মোল্লা - বিজয় ১৬-০৪-২০২৪

হে বিশ্ব চেয়ে দেখ সেবকেরা খুলে ফেলল বুকের দেয়াল;
তার তরে আশ্রয় পাবে তুমি, আপনাকে বাঁচিবার খেয়াল।

মৃত্যেুকে আলিঙ্গন করে সেবা দিচ্ছে তারা তোমাকে-
ভুলে গেছে পরিবার পরিজন কেভিড-১৯ ভয়ানকে!
এক নিঃস্বার্থ্ সেবার প্রাণ দেখেছি আমি তাদের ভেতর;
কি ডাক্তার! কি পুলিশ! কি তাঁতী জেলে কুমার
সবখানে দেখেছি পেশাদার- অ-পেশাদার
নিজের মৃত্যেু ঝঁকি নিয়ে ছুটেছে মানুষের দরবার।

এ এক মানবতার চির উপমা কোমল করতলে-
যেখানে মানুষ মানুষের জন্য খুলেছে দ্বার নিজেকে ভুলে
মৃত্যেু জেনেও---
ক্ষণিক সংসারে এইসব সেবকের ছায়ায়-
আবার ফিরে আসুক মুক্তির হাসি বিশ্ব সভায়।

বেদনার কটুক্তি দিয়ে রক্তাক্ত করো না, সাধুবাদ দাও।
প্রেরণা যোগাও----
------------------------------------------উৎসর্গ্ ঃ বিশ্বের সব কেভিড-১৯ সেবকদের প্রতি)
****************************************-১৭-০৬-২০২০ ইং,রাওনা,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

KobiHimel
১৭-০৬-২০২০ ২০:৫০ মিঃ

অলোকসুন্দর