এইটুকু ইচ্ছে শুধু
- মোঃ আমিনুল এহছান মোল্লা - বিজয় ১৭-০৪-২০২৪

এইটুকু ইচ্ছে শুধু আজন্ম লালিত আমার
বেদনার ঘন মেঘে এইটুকু আলো দেখব সূর্যের।
এই শুধু আজন্ম স্বপ্ন আমার, তোমাদের প্রতি
অন্যের অধিকার হরনে নয় লোক দেখানো প্রীতি
দুঃখের মধ্য রাতে কিংবা কৌশলে
তোমরা লুটেছো আমার অধিকার দল বলে

প্রখর রৌদ্রের দীর্ঘ্ দুপুরে একটানা করেছো কষাঘাত
আমি অসহায় দুর্ব্ল বলে করতে পারেনি প্রতিঘাত!
তবু সেবকের স্বীকৃতি দিয়েছি এই প্রাণ খুলে
এইটুকু বোধ তোমার মাঝে এখনো জাগেনি,
লোভ দেখি গরীবের চালে কিংবা তেলে।
চোর ডাকাত দেখেনি ,আজ দেখেছি ক্ষমতার আবডালে-
আকাশের সবটুকু ব্যাদনার নীলে

তোমাদের বিষাক্ত তীর ডানা মেলে আছে-
একি প্রত্যাশা ছিল তোমাদের কাছে ?
বুকের স্পন্দন তোমাদের আঘাতে আঘাতে ব্যাদনার নীল !
বুঝেছি আমার অপরাধই আজ মুখরিত বিশ্ব নিখিল।
আমিই তো তোমাকে---
যে তুমি বীর দর্পে বসো আছো ক্ষমতার শিখরে-

এইটুকু ইচ্ছে শুধু আজন্ম লালিত আমার
বেদনার ঘন মেঘে এইটুকু আলো দেখব সূর্যের।
----------------------------------------১৭-০৬-২০২০ ইং,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

SHAKEEL
১৮-০৬-২০২০ ০৭:৩৬ মিঃ

দারুণ লিখেছেন!

M2_mohi
১৮-০৬-২০২০ ০০:১৫ মিঃ

ভীষণ ভাল লাগলো ।