পরিযায়ী পাখি
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ১৮-০৪-২০২৪

পরিযায়ী পাখি
অচিন্ত্য সরকার

পাহাড়ি ঝর্ণা আর অতল সাগরের তীর ঘুরে, আমার মরুদেশে ভীড় করে এক পরিযায়ী পাখি। জ্যোৎস্নার আলো মেখে আসে সে, ঘুম পাড়ানি গান নিয়ে। মরুদ্যান ভরে ওঠে চাঁদের আলোয়, বালিগুলো চিকচিক করে পুলকিত শিহরণে। পরিযায়ীর গান আর নৃত্যের ঢেওয়ে, পরিতৃপ্তির আবেশে ঘুম আসে নয়ন জুড়ে। প্রেমের প্রগাঢ় আদ্রতায় স্বপ্ন ভরে ঘুমের পুরে, আবার চলে যায়,ঝর্ণার কলকলে ভর করে, পরিচিত সাগর কিনারায়। পরিযায়ী পাখিটা কি পায়? মরু বায়ুর শুষ্কতার অভিশাপ, ঝলসে যাওয়া বালির উত্তাপে কোনো হারানো স্বাদ! জানি না........ তবে ওর অতঃপালকের কমনীতায় কেটে যায়, ক্ষণকাল,একঘেঁয়ে ঠোকাঠুকি অবস্বাদ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।