তোমার প্রেমে পড়ে
- মোঃ রায়হান কাজী - জীবন থেকে নেওয়া ২৫-০৪-২০২৪

তোমার প্রেমে পড়ে
মোঃ রায়হান কাজী
-------------------------
তোমার প্রেমে পড়ে,
হয়েছে আমার হৃদয় হরণ।
কোন সে মধুর আলসে হাওয়ায়,
বুকে হচ্ছে অমৃত ক্ষরণ।
সকালবেলা সূর্য হাসে,
পাতার গায়ে আলো নাচে।
মেঘেরা সব খেলা করে,
সোনার বরন আকাশ প্রাণে।
আলোছায়া এরি মাঝে,
নয়ন ভেসে যায় কোন সে টানে।

নিখিল এই জগৎ সংসারে,
লাগেনি তো তেমন কোনো কাজে।
মন মন্দিরে করি শুধু
তোমার আরাধনা এই পিঞ্জরে।
তবুও কেবল রই দুরে,
সাঁজ সকালে যখন বীণা বাজে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

wasemul
১৮-০৬-২০২০ ১৪:৫৫ মিঃ

অসাধারণ প্রতিভা আপনার

SHAKEEL
১৮-০৬-২০২০ ১৪:৫৩ মিঃ

দারুণ লিখেছেন!

M2_mohi
১৮-০৬-২০২০ ১৪:০৬ মিঃ

চমৎকার ভাবনার প্রকাশ।