গুঞ্জরতান অলককোণে
- মোঃ রায়হান কাজী - জীবন থেকে নেওয়া ২৫-০৪-২০২৪

গুঞ্জরতান অলককোণে
মোঃ রায়হান কাজী
--------------------------------
গায়ে লাগে মন্দ মধুর হাওয়া,
দেখি নাই তরুণীর বাওয়া৷
ভেসে যেতে চায় মন ক্ষণে ক্ষণে,
দখিনা বাতাসের সাথে পুলকে ছুটিয়া।
ফেলে যেতে চায় মনপ্রাণ ছুড়িয়া,
সব চাওয়া পাওয়া একত্রে করিয়া।
ছিন্ন মেঘের আনাগোনা বাড়ে,
ঝর ঝর বৃষ্টির ফোঁটা পড়ে।
হাসিকান্নার সুরে আজি এই যন্ত্র,
জানিনা কী হলে হবে মন্ত্র।

শুভ্র পুষ্পের সহিত আলাপে,
তোমাকে দিবো ডালা বাঁধিয়ে।
আলো ঝলমলে ধৌত শ্যামল পরিবেশে,
নির্মল নীল পথে একসাথে চলাতে।
গুঞ্জরতান তুলিবে চরণমূলে,
হাসিঢালা মৃদু ঝংকারে।
ভাবনাগুলো সব অলককোণে,
অন্ধকারে আলো জ্বালিয়ে আঁধারে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

wasemul
১৮-০৬-২০২০ ১৫:১৫ মিঃ

ভাল লাগল।শুভকামনা রইল প্রিয় কবির জন্য

SHAKEEL
১৮-০৬-২০২০ ১৪:৫৯ মিঃ

স্নিগ্ধময় কবিতা!

M2_mohi
১৮-০৬-২০২০ ১৪:১৩ মিঃ

মুগ্ধতা নিয়ে পড়লাম, ভালো লাগলো।