বিজন প্রান্তের ধারে
- মোঃ রায়হান কাজী - জীবন থেকে নেওয়া ২৯-০৩-২০২৪

বিজন প্রান্তের ধারে
মোঃ রায়হান কাজী
-------------------------
আমার বুক জুড়িয়া
তরঙ্গ ঝর ওঠে অহর্নিশি।
কাশফুলের সহিত মন ভাসে,
কোন সে হাওয়াতে এঁকেবেঁকে।
হৃদয়ে আজ নৃত্য ছুটে,
মেঘের আনাগোনা বাড়ে গগণে।
মৌন হারায় কোথায় জানিনা,
কার অন্তর করবো হরণ তা বুঝিনা?
হৃদ মাজারে ঝর তুলে অনবরতভাবে
প্রেমের কথা বলে মনপ্রাণ উজার করে।

ধরনীতে জলধারার কলস্বরে,
অপরিচিতাকে ডাকি নির্জনে।
ওরে প্রেম নদীতে উঠছে ঝর,
বইছে হাওয়া ঘূর্ণিঝড় আর জলোচ্ছ্বাসে।
জানিনা আর ফিরবে কিনা,
দেখা হবে কী তোমার সাথে।
বিজন প্রান্তের ধারে
কমেছে তোমার আনাগোনা।
পল্লবদলে আষাঢ় ধারায়
বিরহ ওঠেছে হিয়ার মাঝে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।