আমাকে পাবে
- আহমেদ শাকীল - --পিয়াইন নদীর কাব্য ২৪-০৪-২০২৪

আমাকে পাবে তুমি
ঐ সূর্যাস্তের ঝাঁপসা লালে,
আমাকে পাবে তুমি
বসন্তের শুভ্র কাশ ফুলে,
আমাকে পাবে তুমি
বিশ্বের মান চিত্রে-
আমাকে পাবে তুমি
ভাবুক এক উদাস চিত্তে।
আমাকে পাবে তুমি
বঙ্গের ভূমির তরে—
যেথায় সবুজ বৃক্ষে বৃক্ষে পাখিরা
গান করে,
আমাকে পাবে তুমি
পিয়াইন নদীর শান্ত তীরে
যেথায় আজীবন মানুষের-
সমাগম পাথরকে ঘিরে।

২৫.৩.১৮ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

M2_mohi
১৮-০৬-২০২০ ২১:১৫ মিঃ

অসাধারণ উপস্থাপন ।

KobiHimel
১৮-০৬-২০২০ ১৮:৪০ মিঃ

অসাধারণ, অসাধারণ!