আমি কবি হতে আসিনি
- মোঃ আমিনুল এহছান মোল্লা - বিজয় ১৯-০৪-২০২৪

আমি কবি হতে আসিনি, আমি এসেছি জমাট রক্তকে জাগাতে;
আমি এসেছি নির্জনতা ভেঙে বিশ্ব বুকে বিজয় কেতন উড়াতে।
জানাতে এসেছি অন্ধারে উড়া মানব বিরোধী পাপীষ্ঠদের
তোমাদেরকে সাথে নিতে এসেছি আগামী যুদ্ধের সমর!

কবির কবিতা নিহত হউক, তবু বিশ্ব বুকে জ্বলে উঠুক নক্ষত্র
গর্ভপাতের মতোন ঝরে যেতে আসেনি রক্ত ক্ষরনের রক্তিমতায়
যত্র তত্র-
জরায়ূর অন্ধকার প্রকোষ্ট ছিড়ে আমি দেখতে চাই বিশ্ব জগৎ
নির্জ্ন কবরস্থানে যেন না হই জীবন্ত লাশ!
আমি কবি হতে আসিনি, আমি এসেছি জাগাতে বিদ্রোহী হাত ।

কবিতার স্পর্শ্ যেন ছুঁয়ে যায় শিরে উপশিরে বিপ্লবী সৈনিকের ঠোঁট
দূর্বার কোলাহলে যেন নেচে উঠে প্রতিবাদের লেলিহান শিখা
আমি সৈনিক হতে এসেছি, আমি তোমাদের নিতে এসেছি
অন্ধাকারে পূর্ণিমা দেখাতে এসেছি—

রক্তাক্ত গর্ভপাত চাই না, চাই শুধু সূর্য্ সন্তান
আমি কবি হতে আসিনি, আমি এসেছি দীর্ঘ্ রাত্রি পেরিয়ে সোনালী প্রভাত দেখাতে—
পৃথিবীতে আজো দেখা হলো না-
স্বর্নকরোজ্জ্বল সোনালি সকাল।
-----------------------------------------১৮-০৬-২০২০ ইং,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১৯-০৬-২০২০ ০০:০৭ মিঃ

লেখাটা মুগ্ধতা নিয়ে পড়লাম, ভালো লাগলো।