আমি কয়েদী, আমি গৃহবন্ধী!
- মোঃ আমিনুল এহছান মোল্লা - বিজয় ২০-০৪-২০২৪

এতোদূর থেকে কথা বলছিলে, এতো কাছে থেকেও
এতোবার ডেকেও, এতো ভালবেসেও
তোমাকে আনতে পারিনে চিরচেনা শিয়রে, পারিনি জড়িয়ে নিতে বুকে!
এতোটা বিমূখ হয়েছো আমার এই নিদান দুঃখে-

কি আর করা ! আমি নাকি করোনার বাহক!
আমাকে নাকি গৃহ বন্ধী থাকতে হবে একা একা
পৃথিবীর আলো বাতাস যেন বিদ্রোহ করেছে,করবে না আর দেখা।
আদোলে আমি এক দুর্বলতম----

মনের সব ইচ্ছেগুলো গৃহ বন্ধী করেছি ফাঁসির মঞ্চে
স্মৃতিগুলো ভেসে ওঠে,বার বার ভেসে ওঠে, শুধু তুমি নেই-
দূর থেকে দেখি তোমাকে-
কত দিন হলো কেউ কাছে আসে না, কেউ কাছে আসে না

এক আতংকের কাছে হেরেগেছি, নত আমার মুখখানি
আমি কয়েদী, আমি গৃহবন্ধী!
হৃদয়ের পাঁপড়িগুলো কেঁপে ওঠে তোমাদের শূন্যতায়---
------------------------------১৮-০৬-২০২০ ইং ,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।