এ কোন পরিহাসে তুমি
- মোঃ আমিনুল এহছান মোল্লা - বিজয় ২৫-০৪-২০২৪

এক আজানা অভিমানে
আমাকে অস্বীকার করতে গিয়ে অজান্তই লিখে গেছো
এক হৃদয়ের গল্প- এক প্রেমের কবিতা
তুমি সূচনা করেছো নব কাব্যের অধ্যায়- ”তুমি আমাকেই ভালবাস”
এই শিরোনামে-

যে তুমি আছো, আজো আছ আমার গভীরে-
রক্ত কণিকা হয়ে আছো হৃদয়ের স্পন্দনে স্পন্দনে-
উতালা ভাসনার স্পর্শে স্পর্শে কোমল ভাঁজে ভাঁজে
বিনি সূতার মতো গেঁথে আছো দু’টি দেহের তপ্ত শিরে শিরে
উত্তাল নদীর মোহনায়-

এতো ভালবাস, তবে কেন মিথ্যে অভিমানে এতো কষ্ট পাও!
যে তুমি অগ্নি দহনে দহনে চিতার শ্মশানে-
জীবন্ত জ্বলে ওঠ বুকের পাথারে-
এ কোন পরিহাসে তুমি পুড়ালে বিরহের দীর্ঘ্ দুপুরে ‍দু’টি প্রাণ?

এইটুকু বোধ কি তোমার নেই?
শুধু এতটুকু ভালাবাসা আমার আজন্ম সাধনা ।
------------------------------------১৮-০৬-২০২০ ইং,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১৯-০৬-২০২০ ০৫:০১ মিঃ

Fantastic