প্রেমের চিঠি
- মোঃ আমিনুল এহছান মোল্লা - বিজয় ১৯-০৪-২০২৪

প্রিয়ার প্রাণে প্রেমের ছুঁয়া খুব বেশী দেখিনা
প্রেমের কাব্য ইথারে ইথারে বন্ধী অসভ্য ভাষায়
প্রিয়া একাকি বসে নিখুঁত মেসেঞ্জারে কল্প বিভোরে
প্রিয়র আলিঙ্গনে মাতোয়ারা-

আজ হারিয়ে গেছে সেইসব রোমাঞ্চিত প্রেমের চিঠি
প্রেমের সাহিত্যে খুঁজে পাই না অনুভূতির তরঙ্গগুলো
অসহ্য মনে হয় অপ্রিয় কোন প্রেমিকার মতো-
মনে হয় বেশ্যা পল্লীর কোন এইডস কিংবা মরণ ব্যাধি-

দু’টো উম্মাদ পাগল ঘুড়ে বেড়াচ্ছে ম্যাসেঞ্জারে ম্যাসেঞ্জারে
ক্রমশ বাড়াচ্ছে তাদের ওইসব পরিধি-
প্রেমের চিঠি আজ লেখে না, প্রেমের সাহিত্য বুঝে না।
বুঝে শুধু আউল ফাউল-

প্রেমের সাহিত্যে ঘন কুঁয়াশা. বড্ডো ঝাপসা দেখি
প্রেমের কাব্য ইথারে ইথারে বন্ধী অসভ্য ভাষায়
প্রেমের প্রতিটি জানালা যেন এক বেশ্যা পল্লী!!
এক পরাজয় ঘুরছে প্রেমিক –প্রেমিকার নিখুত ম্যাসেঞ্জারে-

তবে কি প্রেমের সাহিত্য অথৈ জলে ডুবে যাবে?
সেই চিঠি কি আর কোনদিন ফিরে আসবে না?
-----------------------------------------১৯-০৬-২০২০ ইং,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।