সাদা মানকিন্থান
- মোঃ হোসাইন জাকের - মায়াজাল ২৪-০৪-২০২৪

কি হলো এ দেশে,
মানুষ আতঙ্ক করোনা বিষে।
যে মানুষ বিদায় নিল গতকাল হেসে হেসে,
আজ দেখছি, সেই মানুষ যাচ্ছে না ফেরার দেশে।

প্রতিদিন খবর আসে চারিদিক থেকে,
কতো স্বজন বিলীন হচ্ছে পৃথিবীর বুকে।
কি দরকার ছিল গড়া সম্পদের পাহাড়,
পরান পাখি উড়াল দিলে সব আঁধার।

মাটির ভেতর আঁধারে ঢাকা কবর,
একাকী পড়ে রবে কেউ নেবে না খবর।
হক পথে চলা ছাড়া গতি নাই মরণে,
মায়াময় পৃথিবী মোড়াবে সাদা মানকিন্থানে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।