নিহত স্বপ্নগুলো
- মো. ইসমাঈল হোসাইন ২৯-০৩-২০২৪

ঘুমের মাঝে প্রায়শই
কারা যেন আমার গলা টিপে ধরে
তাদের অকালে অশুভ মৃত্যুর
জবাব খুঁজে  ডুকরে কাদে। 

আমার ফুটফুটে স্বপ্ন গুলো
শৈশব, কৈশোর আর যৌবনে  
দারুণ লাবণ্য নিয়ে জন্মেছিল।  

কারা যেন আমার চোখের সামনে
ওদের পদ পিষ্ট করেছে
একে একে পিটিয়ে মেরে ফেলেছে
নৃশংস উল্লাসে।

নীল বেদনায় কাতর
পুরুষত্বহীন পাথর মানব হয়ে
আমি শুধু নৃশংসতার এই বোবা কাহিনীর
এক জড় সাক্ষী।

এখন আমি প্রতিদিন  সকালে ওঠি
কবর যিয়ারত করতে                                 
আমার নিহত স্বপ্নগুলির ভাঙ্গা কবর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।