চিত্রায়িত
- মো. ইসমাঈল হোসাইন ১৮-০৪-২০২৪

যে  শরাব পান করেছিলেন আদি পিতা   
যে নেশার মদিরতায় এখনো মত্ত মানব    
প্রায়শই মাতালকরে তুলে আমার সত্তাকেও।
 
নেশার ঘোরে বুঁদ হয়ে আমি যে ছবি আকি
তোমার শরীরের অঙ্গ প্রত্যঙ্গ প্রতিটি রেখা 
তুমি হুবহু সেই আয়নায় প্রতিবিম্ব আজও।
   
তোমার কথার ভঙ্গিমায়, চাহনি ও চেহারায়
আমি  আদিকাল থেকে মিশে আছি
একাকার হয়ে একক সত্তায়।       
 
সাদা কাগজে অঙ্কিত যে ছবি দেখে
তুমি ভিষণ উচ্ছ্বসিত
তার চেয়ে নিপুণ ভাবে তব হৃদয় পটে
সঙ্গোপনে আমি চিত্রায়িত!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।