শ্রাবন সন্ধ্যা
- মোঃ আমিনুল ইসলাম ২৫-০৪-২০২৪

অঝোরে ঝর ঝর ঝরিছে কেবল শ্রাবনের বারিধারা
এমনো ক্ষনে হয়েছি কেমনে বিমুগ্ধ আত্ম হারা।
জমিছে আকাশে বিরহ বাতাসে কোন সে দীর্ঘ শ্বাস
ক্ষুধিত পবন বহে অনুক্ষণ তৃষিত নীলাকাশ ।
কোন জনমের আধার হেরি এসেছে শাওন সাঁঝ
চলে হেলে দুলে আধারের খেয়া এমনো নাভিশ্বাস।
সুপ্তি আকাশ কেদে ফিরে বারে কাহারে স্মরন করি
জমেছে তার হিয়াকোন মাঝে আধারের শর্বরী।
কাপিছে হিয়া দেখিয়া দেয়া ক্ষণে ক্ষণে চমকায় আলো
আলেয়ারা বুঝি লুকায়েছে আধারে কত যেন বেসে ভালো।
কেয়ার বনে ঝরে সুগন্ধি বাতাস কাহারো এলোচুল
বাতায়ন কোনে উদাসী বাতাস হয়েছে আকুল।
ভিজিছে একেলা কুল বধু আজ আপন আঙিনা মাঝে
পাখিরা ফিরিছে আপন কুলায় ডানার শব্দ বাজে।
মহাকাল আজি দাড়ায়েছে দুয়ারে কি যেন বলিতে চায়
তৃষিত অন্তর বারে বারে যেন আপনে লুটায়েছে তায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।