মহাষষ্ঠী দুর্গাপূজা
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২০-০৪-২০২৪

মহাষষ্ঠী দুর্গাপূজা
লক্ষ্মণ ভাণ্ডারী


ষষ্ঠী কল্পাদি আরম্ভ আজিকার দিনে,
বিল্ব ষষ্ঠী দুর্গাপূজা হয় শুভক্ষণে।
নদীতীর সুশীতল সাদা কাশবন,
দেবীর ঘোটকে হয় শুভ আগমন।


আজি হয় বিধিমতে দেবীর বোধন
শাস্ত্রমতে করে নব পত্রিকা বন্ধন।
মন্দিরেতে পুরোহিত বসিয়া আসনে,
মন্ত্র পাঠ করিছেন ভক্তি যুক্ত মনে।


দেবীর মণ্ডপে কাঁসি, ঢাকঢোল বাজে,
সন্ধ্যার আরতি হয় মন্দিরের মাঝে।
ঘৃতের প্রদীপ শিখা দীপ্ত হয়ে জ্বলে,
শঙ্খ ধ্বনি করে সব এঁয়োগণ মিলে।


তুমি মা আদ্যাশক্তি! শক্তি দাও মোরে,
লক্ষ্মণ লিখিল কাব্য, কবিতা আসরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।