বিজয়া দশমী দুর্গাপূজা
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২৯-০৩-২০২৪

বিজয়া দশমী দুর্গাপূজা
-লক্ষ্মণ ভাণ্ডারী


মহা দশমীর পূজা বিধি মতে হয়,
বিজয়াদশমী আজি সকলেতে কয়।
শঙ্খ ঘণ্টা ধূপ দীপ প্রসাদের থালা,
দেবীকণ্ঠে শোভে হেরি পুষ্পহার মালা।


মন্দিরেতে পুরোহিত স্তব পাঠ করে,
জ্বলিছে প্রদীপ মালা ধূপকাঠি পুড়ে।
সুগন্ধি চন্দন আদি বিবিধ প্রকার,
ঘৃত মধু গঙ্গা জল পূজা উপাচার।


ঢাক বাজে কাঁসি বাজে হয় শঙ্খধ্বনি,
উলুধ্বনি দেয় সবে যতেক রমণী।
সিঁদুর আলতা আর সুগন্ধি চন্দন,
উলুধ্বনি দিয়ে করে দেবীরে বরণ।


আনন্দে সিঁদুর খেলে যত এঁয়োগণ,
শুভ বিজয়ার কাব্য লিখিল লক্ষ্মণ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।