অভিশপ্ত রেলপথ
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২০-০৪-২০২৪

অভিশপ্ত রেলপথ
-লক্ষ্মণ ভাণ্ডারী

আনন্দে দেখিছে সবে জ্বলিছে রাবণ,
মন্ত্রীপত্নী আসি মঞ্চে দিতেছে ভাষণ।
জন সমারোহ হেরি বিশাল প্রান্তরে,
পুড়িছে আতসবাজি মহা শব্দ করে।


সম্মুখেতে রেলপথ ভাবিয়া না পায়,
দেখিবারে রাবণেরে লাইনে দাঁড়ায়।
সহসা আসিল রেল কাটিল সবারে,
রক্তবন্যা বহে কত লাইনের ধারে।


শতাধিক নিল প্রাণ ভুলিব কেমনে
আনন্দের অশ্রু বহে সবার নয়নে।
সকলেই দেখে যবে পুড়িছে রাবণ,
হায় হায় বলি সবে করিছে ক্রন্দন।


মহানন্দ নিরানন্দ কর কি কারণ?
রাবণ দহন কাব্যে লিখিল লক্ষ্মণ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।