নীতিজ্ঞান - নীতিবোধ
- সৈয়দ নুরুল্লাহেল বাকী ১৯-০৪-২০২৪

জিজ্ঞাসিবে জনে জনে,
সিদ্ধান্ত নিবে নিজ গুণে।

ধনীদের অসুস্থ হওয়া --
সিঙ্গাপুরের দাওয়া আর জনগণের দোয়া,
গরীবের জন্য হাতুড়ে ডাক্তার
তাবিজ কবজ আর সৃষ্টিকর্তার দয়া।

চাকুরীতে স্বাধীনতা বিসর্জন
তবে লোকসানের কোনো আশঙ্কা নাই,
ব্যবসায়ে স্বাধীনতা আছে বটে
লোকসানের সম্ভাবনা সর্বদাই।
ঝুঁকি ছাড়া গোলামিতে
আগ্রহান্বিত অনেকেই।

পরিবেশ, পরিস্থিতি,পারিপার্শ্বিকতা --
আবর্তিত পরিবর্তিত প্রভাবিত মানসিকতা,
শিক্ষা-দীক্ষা মূখ্য--
সমুন্নত রাখতে বিবেক, মূল্যবোধ, মানবতা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।