স্বাস্থ্য বিধির সনদে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - বিজয় ২৫-০৪-২০২৪

যদি স্বাস্থ্য বিধি মান, আমি লক ডাউন ছাড়া আর সব দেবো
এই মন চাই না আর স্থবির হয়ে আসুক তোমাদের পথ চলা।
আমি চাই অর্থনৈতিক মুক্তি ফিরে আসুক কৃষক শ্রমিক মজুরে
কল কারখানা চলুক হরদমে

যদি স্বাস্থ্য বিধি মান, আমি খুলে দিবো অফিস আদালত গাড়ী ঘোড়া
ফিরে পাবে জীবনের চঞ্চলতা-
মুক্তি পাবে গৃহ বন্ধী হতে
যদি চাও দিয়ে দিবো নির্বাসন করোনার ভীতি মালা

শুধু চাই স্বাস্থ্য বিধি মেনে চল জীবন জীবিকায় ঘরে বাইরে-
আমি খুলে দেবো, সব খুলে দেবো তোমাদের অভিসারে
যদি চাও, সাড়া বাংলা খুলে দেবো স্বাস্থ্য বিধির সনদে
যদি পাশ করো, করোনার ভীতি স্তব্দ হবে ফুলের সৌরভে
বাঙ্গালী জেগে ওঠবে স্বগৌরবে-

তুমি বাংকার হবে, স্বাস্থ্যবিধি হবে সুরক্ষা, মুক্ত জীবন
যদি চাও, খুলে দোবো- শুধু অবরুদ্ধ লক ডাউন দেবো না।
বিজয় কেতন উড়ে দেবো পিচ ঢালা শহরে
লাল-সবুজ প্রান্তরে-
খুলে দেবো, লক ডাউন খুলে দেবো স্বাস্থ্য বিধির সনদে ।
--------------------------------------------১৯-০৬-২০২০ ইং, রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।