এপ্লিকেশন
- নাছির রিয়াদ ২০-০৪-২০২৪

কিংবা আরো কিছু অচ্ছ্যুত ইচ্ছায়
ভেঙে দিতে পার মন,
ভেঙে দিতে পার হাত-পা
এমনকি সমস্ত অবয়ব,পুতুল মনে করে।
পুতুলের কি মন থাকে? এমন অহেতুক প্রশ্ন তুলে হতে পার ত্যাক্ত বিরক্ত
তাতে আমার কিছু যায়া আসে না।

অথচ তোমার বুকে গনতন্ত্র প্রতিষ্ঠা হলে আমারই বিজয় হত।
সেখানে অন্য সবার চেয়ে আমার প্রতিপত্তি ঢের বেশি৷
কিন্তু কেয়ারটেকার সরকারের নামে তুমি তোমার মনে কায়েম করেছ স্বৈরশাসন।

আমি প্রার্থিতা দূরেথাক,
হারালাম ভোটাধিকার থেকে নাগরিকত্ব,
তাইতো এই আদমশুমারীতে আমি এক বাতিল মাল।

তাই প্রেমিকের লাইন ভেঙ্গে
নৈশ-প্রহরী পদে
তোমার বুকের শূণ্যপদে এপ্লিকেশন করলাম
আমি পুতুল হব তুমি গ্রহন করলে অপেক্ষায় থাকলাম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।