খায়রুল তালুকদার
- khairul talukder - "বাংলা মোদের প্রান" ১৯-০৪-২০২৪

বাংলা মোদের সুরে ব্যঞ্জনা
বাংলা মোদের প্রাণ,
যুদ্ধে শহীদ স্মরণে মোরা যে
গাই বিজয়ের গান।

লাখো শহীদের বুকের রক্তে
লিখেছিলো এক নাম,
বুকের শোণিত উর্বর করে
গড়েছে হাজার গ্রাম।

যুদ্ধ বিরোধী  বাংলার বুকে
কারোর হবে না ঠাঁই,
লাল সবুজের পতাকার মান
রাখবো যে মোরা তাই।

পাক হানাদার মা-ভগ্নীদের
নিয়েছিলো সব লোটে,
অশ্রুসিক্ত কোটি তাজা প্রাণ
উঠেছিলো ফুল ফোটে।

মুক্তি বাহিনী জীবনের দামে
বাংলা করেছে দান,
দেশের মাটিতে খোঁজে পাই মোরা
লাখো স্মৃতির তান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।