ডেথ ইজ আ মিথ
- আদিয়ান সমাদ্দার - কল্পকথা! ২৪-০৪-২০২৪

বর্ধনশীল পাহাড়ের মত দৃঢ় ইচ্ছা,
বাকরুদ্ধ লেখকের মত বিদ্রোহী,
সমকালীন বিপ্লবের আকাশের মতো মৃত্যু,
সবকিছুই নাকি শেষ হয়ে আসে মৃত্যুতে,
আমরা সবাই মৃত।।
কি জানি!হতেও পারে,
শুনেছি,মৃত্যুর পরে কিছু মনে থাকেনা,
মনে নেই,আমার কোনো নাম ছিলো কিনা!
আমার গোষ্ঠীভুক্ত কেউ কেউ আমাকে "মানুষ" বলে
আমি এ'ও শুনেছি,আমরা নিজেকে জীবন্ত ভাবি বা মৃত,
মৃত্যু আসবেই;আবার জীবন-আবার মৃত্যু,
এভাবে ঘুরতে থাকি আমি,
আমি "মানুষ",আমি ইতিহাস,
আমি তো তুমিই,
কিংবা তোমার ভেতরে থাকা ঈশ্বর।।
এভাবে সব শেষ হয়ে গেলেও আমি ফুরিয়ে যাই না,
আমি থেকে যাই,
আর প্রতিবার মৃত্যুর আগে বলি,
"ডেথ ইজ আ মিথ" হা হা হা...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।