অঙ্গীকার
- মনিরুল সরকার ২৯-০৩-২০২৪

অঙ্গীকার
মনিরুল সরকার


আমি এখনো হলফ করে বলতে পারি

পূর্বের মতই প্রণয়াসক্ত আমি,তোমার প্রতি

তোমার অনুরাগের সুর এখনো

আমার হৃদস্পন্দনে বাঁজে।


প্রভাতের নিরব,কোমল,শীতল ক্ষণে

তোমার অনুভূতির ছোঁয়া পরখ করি

মধ্যাহ্নের ক্লান্তিতে তোমার প্রিতি

আদরের স্পর্শ জেনে,আবার উপলুব্ধ হই।

ঘুমভাঙা পরন্ত বিকেলে তোমার কথা

ভেবে আবেগী হয়ে উঠি।


জোসনা শোভিত নিরব রজনীতে একলা মনে

চাঁদ-তারার প্রেম দেখে,তোমায় নিয়ে স্বপ্ন বুনি

শীতল বায়ু যখন হৃদপাশ দিয়ে হুহু করে বয়

তখন আমি,তোমায় আমার পাশে খুঁজি।


তাই আমি অঙ্গীকার কর বলতে পারি

পূর্বের মতই আমি তোমাকে ভালবাসি।


তোমাকে কোন বিশেষ দিবসের জন্যে ভালবাসি-নি

তাই ঐ পঙ্গপালের মত আমি কোন বিশেষ দিবসেও

তোমাকে বলব না ভালবাসি।

আমার তরে তোমার জন্যে প্রতিটা মুহূর্তে ভালবাসা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।